চলচ্চিত্রের আলোচিত নাম শবনম বুবলী

চলচ্চিত্রের আলোচিত নাম শবনম বুবলী

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত নাম শবনম বুবলী। ঈদুল আজহায় সারা দেশে মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত ‘বসগিরি’ ও ‘শ্যুটার’ শিরোনামের দুটি সিনেমা। ‘শ্যুটার’ সিনেমাটি পরিচালনা করেছেন রাজু চৌধুরী। আর ‘বসগিরি’ সিনেমাটি পরিচালনা করেছেন শামীম আহমেদ রনি। দুটি সিনেমাতেই শাকিবের সঙ্গে জুটিবদ্ধ হয়ে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বুবলী। আর একই সঙ্গে দুই সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হতে যাচ্ছে এই চিত্রনায়িকার।

eoyspgof79kt

মুক্তির আগে থেকেই নানাভাবে আলোচনায় রয়েছে সিনেমা দুটি। বিশেষ করে ‘বসগিরি’ সিনেমা নিয়ে দর্শকদের মধ্যে উন্মাদনা বেশি দেখা গেছে। মুক্তি প্রতীক্ষিত সিনেমা দুটির শুটিংয়ের অভিজ্ঞতা, চলচ্চিত্রে অভিষেকসহ নানা বিষয়ে রাইজিংবিডির সঙ্গে কথা বলেছেন বুবলী। এ আলাপচারিতার চুম্বক অংশ নিয়ে সাজানো হয়েছে এই সাক্ষাৎকার।

 

 একই সঙ্গে আপনার দুটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। প্রেক্ষাগৃহে গিয়ে প্রথম কোন সিনেমাটি দেখবেন?

বুবলী : দুটি সিনেমাতেই আমি অভিনয় করেছি। তাই দুটি সিনেমার প্রতি আমার ভালোবাসাও সমান। তবে ‘বসগিরি’ সিনেমায় আমি প্রথম চুক্তিবদ্ধ হয়েছি। প্রথম শুটিং করেছি। তাই খুব স্বাভাবিকভাবে এই সিনেমার প্রতি আমার ভালোবাসাটা একটু অন্য রকম। ‘বসগিরি’ সিনেমাটি আগে দেখব। তা ছাড়া দুটি সিনেমা তো একসঙ্গে দেখা সম্ভব না। একটি তো দ্বিতীয় নম্বরে রাখতেই হবে (হাসি)।

 

 

 

 একসঙ্গে ‘বসগিরি’ ও ‘শ্যুটার’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হতে যাচ্ছে। এ বিষয়টি আপনি কীভাবে মূল্যায়ন করবেন?

বুবলী : আমার জানামতে ঢাকাই চলচ্চিত্রে অন্য কোনো শিল্পীর বোধহয় একসঙ্গে দুই সিনেমার মাধ্যমে অভিষেক ঘটেনি। এটা আমার জন্য ইতিবাচক দিক। তবে অনেকে বলছেন- একসঙ্গে দুটি সিনেমা নিয়ে আসছেন, তাও আবার একজনই সহশিল্পী। তবে অবশ্যই বিষয়টি ভালো লাগছে। কারণ ঈদুল আজহার মতো বড় উৎসবে একজন সুপারস্টারের সঙ্গে দুটি সিনেমা মুক্তি পেয়েছে। আমার বিশ্বাস- কাজ ভালো হলে দর্শক অবশ্যই তা গ্রহণ করবেন। গত ঈদুল ফিতরে তা প্রমাণিত হয়েছে- কারণ একসঙ্গে শাকিবের একাধিক সিনেমা মুক্তি পেয়েছিল। কিন্তু দর্শক ‘শিকারি’ সিনেমাটি ঠিকই ভালোভাবে গ্রহণ করেছেন। আসলে দর্শক এখন বিচার করতে পারেন। অবশ্যই তারা ভালো কাজের সঙ্গে থাকবেন। ভালো কিছু হবে এমনটাই প্রত্যাশা রাখছি। তবে বাকি সবকিছুই দর্শকদের ওপর নির্ভর করছে।

 

আপনাকে নিয়ে শুরু থেকেই দর্শকের প্রত্যাশা বেশি লক্ষ করা যাচ্ছে। এ দুটি সিনেমার মাধ্যমে দর্শক প্রত্যাশা কতটা পূরণ করতে পারবেন বলে মনে করছেন?

বুবলী : দর্শকের প্রত্যাশার বিষয়টি আমি অনেক বেশি ইতিবাচকভাবে নিয়েছি। তবে বিষয়টি অনেক চ্যালেঞ্জিং। আবার অনেক চাপও বলতে পারেন। কারণ দর্শক আমার কাছে এটা চাইছেন। আমি যখন কাজগুলো করছি তখনই মনে হচ্ছে আমার কাছে দর্শকের প্রত্যাশা অন্য রকম। তাই কোন কাজগুলো করতে হবে আবার কোন কাজগুলো করতে হবে না, তা দর্শকদের কথা মাথায় রেখে করার চেষ্টা করছি। শুধু নিজের ভালো লাগাকে প্রাধান্য দিচ্ছি না। তাই দর্শকের প্রত্যাশা পূরণের বিষয়ে আমি অনেক বেশি আত্মবিশ্বাসী। দুটি সিনেমার কাজই ভালো হয়েছে। তবে ‘বসগিরি’ নিয়েই আমরা বেশি আশাবাদী। কিন্তু বাকিটা দর্শকই বিচার করবেন।

 

 আপনার অভিনীত ‘বসগিরি’ ও ‘শ্যুটার’ সিনেমা দুটি দর্শক কেন দেখবে?

বুবলী : ‘শ্যুটার’ সিনেমাটি অ্যাকশন ঘরানার। মাল্টিপারসন ফিল্ম। সাধারণত পুরো সিনেমায় আমরা একটি কাহিনি দেখে থাকি। কিন্তু এতে দর্শক ভিন্ন ভিন্ন গল্প পাবেন। ভিন্ন ভিন্ন স্বাদ পাবেন। এতে অনেক অভিনয়শিল্পী কাজ করেছেন। যার জন্য অনেক বৈচিত্র্য পাবেন। সঙ্গে অ্যাকশন-রোমান্স তো রয়েছে। আর গল্পের ভেতরে বর্তমান সময়ের কিছু মেসেজ দেওয়ার চেষ্টা করেছি।

 

চলচ্চিত্রের আলোচিত নাম শবনম বুবলী

 

আর ‘বসগিরি’ সিনেমাটি পুরোটাই কমার্শিয়াল। একদম মাসালা ফিল্ম। কেউ যখন বাণিজ্যিক ধারার মজার সিনেমা দেখতে চায়, একটা সেকেন্ডও বিরক্ত হতে না চায়, সিনেমার পুরো সময়টা মজার মধ্যে থাকতে চায় তার জন্য ‘বসগিরি’। বাণিজ্যিক ফিল্ম বলতে যা বোঝায় তার সবকিছুই ‘বসগিরি’-তে রয়েছে। সিনেমার গল্পে রোমান্সসহ অনেক কমেডি রয়েছে। তবে সিনেমার গানগুলো খুবই ভালো হয়েছে। প্রতিটি গানের কথাই ভালো এবং শ্রুতিমধুর। আর গানের দৃশ্যায়নের কাজও চমৎকার লোকেশনে হয়েছে। আর সিনেমার গল্পটা চমৎকার। সংলাপগুলোও ভীষণ মজার। আর পুরো সিনেমার মেকিংয়ে রয়েছে মুনশিয়ানা। সব মিলিয়ে মাস্তি ফিল্ম ‘বসগিরি’। হল থেকে বের হওয়ার পর দর্শকের ঠোঁটে কোনো না কোনো গানের লাইন থাকবেই।

 

আসলে সিনেমায় রোমান্স, অ্যাকশন, কমেডি সব থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু একজন দর্শক একটি সিনেমা দেখে কী পেল? এ জায়গা থেকে ফিল্ম ইন্ডাস্ট্রির একটা দায়বদ্ধতা থাকা উচিত। ইনফ্যাক্ট তা আছেও। দুটো ফিল্মেই দর্শকদের জন্য মেসেজ রয়েছে। – Source – রাইজিংবিডি :

 

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment